Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

কী সেবা কীভাবে পাবেন

ক্রমিক নং

সেবা সমূহ

সেবা গ্রহণের ধাপ সমূহ

সেবা দানের সময়সীমা

মন্তব্য

জনসাধারণের অভাব-অভিযোগ গ্রহণ এবং সমাধানের ব্যবস্থা গ্রহণ

অভাব অভিযোগসমূহ দপ্তরের সাধারণ শাখায় জমা দানের সাথে সাথে নিষ্পত্তির ব্যবস্থা গ্রহণ করা।

সকাল ০৯.০০

হতে বিকাল ০৫.০০ টা পর্যন্ত

 

বিভাগীয় পরামর্শ প্রদান করা

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার সাথে আলোচনার মাধ্যমে পরামর্শ প্রদান।

 

গবাদি প্রাণি ও হাঁস-মুরগী খামার রেজিষ্ট্রেশনের ব্যবস্থা

খামার রেজিষ্ট্রেশনের নির্দিষ্ট ফরমে আবেদনের পর সংশ্লিষ্ট উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাগণ যাচাই-বাছাই করত; সুপারিশ সহকারে জেলা অফিসে প্রেরণ এর পর রেজিষ্ট্রেশনের ব্যবস্থা গ্রহণ।

 

গবাদিপ্রাণি ও হাঁস-মুরগীর চিকিৎসা

জেলা ভেটেরিনারি হাসপাতালে রোগী আসার সাথে সাথে  ভেটেরিনারি সার্জন চিকিৎসা প্রদান করবেন।

 

প্রাকৃতিক দূর্যোগকালীন ব্যবস্থা

প্রাকৃতিক দূর্যোগ পরিলক্ষিত হওয়ার সাথে সাথে স্থানীয় প্রশাসন, জন প্রতিনিধি ও বেসরকারী সেবা মূলক প্রতিষ্ঠানের সহযোগীতায় অধিদপ্তরের জরুরী সেবা প্রদান করা

 

উপজেলা সমূহে টিকা ও ঔষধসহ অন্যান্য উপকরণাদি সরবরাহ

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাগণেরচাহিদা মোতাবেক জরুরী টিকা ওঔষধসহ অন্যান্য উপকরণাদি সরবরাহ করা