ক্রমিক নং |
সেবা সমূহ |
সেবা গ্রহণের ধাপ সমূহ |
সেবা দানের সময়সীমা |
মন্তব্য |
১ |
২ |
৩ |
৪ |
৫ |
১ |
জনসাধারণের অভাব-অভিযোগ গ্রহণ এবং সমাধানের ব্যবস্থা গ্রহণ |
অভাব অভিযোগসমূহ দপ্তরের সাধারণ শাখায় জমা দানের সাথে সাথে নিষ্পত্তির ব্যবস্থা গ্রহণ করা। |
সকাল ০৯.০০ হতে বিকাল ০৫.০০ টা পর্যন্ত |
|
২ |
বিভাগীয় পরামর্শ প্রদান করা |
জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার সাথে আলোচনার মাধ্যমে পরামর্শ প্রদান। |
ঐ |
|
৩ |
গবাদি প্রাণি ও হাঁস-মুরগী খামার রেজিষ্ট্রেশনের ব্যবস্থা |
খামার রেজিষ্ট্রেশনের নির্দিষ্ট ফরমে আবেদনের পর সংশ্লিষ্ট উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাগণ যাচাই-বাছাই করত; সুপারিশ সহকারে জেলা অফিসে প্রেরণ এর পর রেজিষ্ট্রেশনের ব্যবস্থা গ্রহণ। |
ঐ |
|
৪ |
গবাদিপ্রাণি ও হাঁস-মুরগীর চিকিৎসা |
জেলা ভেটেরিনারি হাসপাতালে রোগী আসার সাথে সাথে ভেটেরিনারি সার্জন চিকিৎসা প্রদান করবেন। |
ঐ |
|
৫ |
প্রাকৃতিক দূর্যোগকালীন ব্যবস্থা |
প্রাকৃতিক দূর্যোগ পরিলক্ষিত হওয়ার সাথে সাথে স্থানীয় প্রশাসন, জন প্রতিনিধি ও বেসরকারী সেবা মূলক প্রতিষ্ঠানের সহযোগীতায় অধিদপ্তরের জরুরী সেবা প্রদান করা |
ঐ |
|
৬ |
উপজেলা সমূহে টিকা ও ঔষধসহ অন্যান্য উপকরণাদি সরবরাহ |
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাগণেরচাহিদা মোতাবেক জরুরী টিকা ওঔষধসহ অন্যান্য উপকরণাদি সরবরাহ করা |
ঐ |
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস